35 C
Dhaka
Sunday, April 14, 2024

সখীপুরে এসএসসি-৯৯ ওয়েলফেয়ার ফাউন্ডেশন-এর নতুন কমিটি গঠন

নিজস্ব প্রতিবেদক: টাঙ্গাইলের সখীপুরে এসএসসি-৯৯ ওয়েলফেয়ার ফাউন্ডেশন-এর...

সখীপুরে একসঙ্গে জন্ম দিলেন ৪ ছেলে ২ মেয়ে, একঘণ্টার মধ্যেই মৃত্যু!

নিজস্ব প্রতিবেদক: টাঙ্গাইলের সখীপুরে এক গৃহবধু একসঙ্গে...

বাংলাদেশে ঈদ সৌদি আরবের একদিন পরে হওয়ার কারণ কী?

আমরা সেই ছোট বেলা থেকেই দেখে আসছি...

অ্যাকাউন্টের সুরক্ষায় ইমোতে যুক্ত হলো পাস কি ফিচার

অন্যান্যঅ্যাকাউন্টের সুরক্ষায় ইমোতে যুক্ত হলো পাস কি ফিচার

অনলাইন বার্তা:অ্যাসিমেট্রিক ক্রিপ্টোগ্রাফি প্রযুক্তি ব্যবহার করে সম্প্রতি ‘পাস কি’ ফিচার উন্মোচন করেছে ইনস্ট্যান্ট ম্যাসেজিং অ্যাপ ইমো। এর মাধ্যমে সুরক্ষিত ব্যবস্থা নিশ্চিত করা সম্ভব হবে বলে দাবি করছে কর্তৃপক্ষ। এর ফলে ব্যবহারকারীরা নিরাপত্তা ঝুঁকি ছাড়াই মুখমণ্ডল, আঙুলের ছাপ ও পিন ব্যবহার করে অ্যাকাউন্ট আনলক করতে পারবেন।

ইমো বাংলাদেশে তাদের জনসংযোগ প্রতিষ্ঠানের মাধ্যমে আজ বুধবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, পাস কি ফিচারের মাধ্যমে ব্যবহারকারীরা পাসওয়ার্ড ছাড়াই অ্যাপে লগইন করতে পারবেন। বায়োমেট্রিক সুবিধা, যেমন: ফিঙ্গারপ্রিন্ট, ফেইস রিকগনিশন অথবা পিন ব্যবহার করে অ্যাকাউন্ট আনলক করা যাবে। এসব তথ্য অ্যাপের লগইন সার্ভিস জানতে পারবে না। এতে ব্যবহারকারীর গোপনীয়তা নিশ্চিত হবে এবং লগইন প্রক্রিয়া আরও সহজ হবে।

এ ছাড়া অ্যাসিমেট্রিক ক্রিপ্টোগ্রাফি প্রযুক্তির ফলে অনাকাঙ্ক্ষিত ওয়েবসাইট ও সোশ্যাল ইঞ্জিনিয়ারিং স্ক্যামের ক্ষেত্রে ব্যবহারকারীরা পাস কি সংশ্লিষ্ট প্রতারণার থেকে সুরক্ষিত থাকতে পারবেন।

ইমো কর্তৃপক্ষ মনে করে, পাস কি ফিচার ব্যবহারের মাধ্যমে শুধু লগইন প্রক্রিয়া ঝামেলাবিহীনই হবে না, পাশাপাশি লগইনের ক্ষেত্রে সেকেন্ডারি অথেনটিকেশনের প্রয়োজনীয়তাও দূর হবে। এ ফিচারের ফলে ব্যবহারকারীদের আর পাসওয়ার্ড মুখস্থ রাখতে হবে না এবং দেশের বাইরেও এসএমএস কোড পাওয়া নিয়ে দুশ্চিন্তা করতে হবে না।

এ বিষয়ে ইমো মেসেঞ্জারের বিজনেস ডিরেক্টর মেহরান কবির বলেন, ‘ইমোর লক্ষ্য ব্যবহার উপযোগিতা ও নিরাপত্তা, এই দুই ক্ষেত্রেই নতুন প্রযুক্তির মাধ্যমে ব্যবহারকারীর যোগাযোগ অভিজ্ঞতা সমৃদ্ধ করা। আমাদের প্ল্যাটফর্মে একদম নতুন পাস কি ভ্যারিফিকেশন ফিচার নিয়ে আসতে পেরে আমরা অত্যন্ত উচ্ছ্বসিত। এটি ব্যবহার করা একদম সহজ, ঝামেলাহীন ও নিরাপদ। নিরাপত্তার আলাদা একটি স্তরের কারণে এখন ব্যবহারকারীরা আরও স্বাচ্ছন্দ্যে প্ল্যাটফর্মটি ব্যবহার করতে পারবেন।’

বৈশ্বিক অনেক প্রতিষ্ঠান এসএমএস–ভিত্তিক টু–ফ্যাক্টর অথেকটিকেশনের ঝামেলা দূর করতে পাস কি প্রযুক্তি ব্যবহার করছে। ইমো–ও এখন সে তালিকায় যুক্ত হলো।

বার্তা ডেস্ক

Check out our other content

Check out other tags:

Most Popular Articles