29 C
Dhaka
Wednesday, July 24, 2024

সখীপুর পৌরসভার বাজেট ঘোষণা

নিজস্ব প্রতিবেদক: টাঙ্গাইলের সখীপুর পৌরসভার ২০২৪-২৫ অর্থ...

সখীপুর পৌরসভার প্রাক বাজেট ঘোষণা 

নিজস্ব প্রতিবেদক: সখীপুর পৌরসভার প্রাক বাজেট ঘোষণা...

সখীপুরে সর্বজনীন পেনশন স্কিম বাস্তবায়নে উদ্বুদ্ধকরণ সভা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক: টাঙ্গাইলের সখীপুরে সর্বজনীন পেনশন স্কিম...

গজারিয়া ও দাড়িয়াপুর ইউনিয়ন পরিষদ নির্বাচন- হাঁপিয়ে পড়েছেন সম্ভাব্য প্রার্থীরা

জাতীয়গজারিয়া ও দাড়িয়াপুর ইউনিয়ন পরিষদ নির্বাচন- হাঁপিয়ে পড়েছেন সম্ভাব্য প্রার্থীরা

images

  • সাইফুল ইসলাম সানি: দীর্ঘদিন অপেক্ষার পরও উপজেলার গজারিয়া ও দাড়িয়াপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণা না হওয়ায় বেশ বিপাকে পড়েছেন সম্ভাব্য প্রার্থীরা। দীর্ঘদিন ধরে টানা প্রচার-প্রচারণায় ব্যস্ত প্রার্থীরা তফসিল ঘোষণার আশায় অনেকটা হাঁপিয়ে উঠেছেন। প্রতিদিন ধর্মীয় সভা, বাউল গান, খেলাধুলা, শিক্ষা প্রতিষ্ঠানের ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠানের অতিথি হয়ে অনেক প্রার্থীর পকেট ফাঁকা প্রায়।
    সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, গত বছরের ২৮ মে উপজেলার আটটির ইউনিয়নের মধ্যে ছয়টি ইউনিয়নের নির্বাচন অনুষ্ঠিত হয়। কিন্তু গজারিয়া ও দাড়িয়াপুর ইউনিয়নের নির্বাচিত চেয়ারম্যান ও সাধারণ সদস্যদের মেয়াদ পূর্ণ না হওয়ায় এ দু’টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হয়নি।  ধারণা করা হয়েছিলো কয়েক মাসের মধ্যেই এসব ইউনিয়নের নির্বাচন অনুষ্ঠিত হবে। সে লক্ষ্যে যথারীতি এসব ইউনিয়নের সম্ভাব্য প্রাথীরা নির্বাচনের প্রচার-প্রচারণায় ব্যস্ত হয়ে পড়েন। কিন্তু দিন যায়, মাস যায় এখনো ওই ইউনিয়ন দু’টির নির্বাচনের তফসিল ঘোষণা করা হচ্ছে না। ফলে দীর্ঘদিনের  প্রচার-প্রচারণার খরচ বইয়ে বইয়ে অনেকটা হাঁপিয়ে পড়েছেন সম্ভাব্য চেয়ারম্যান ও সাধারণ সদস্য প্রার্থীরা। এলাকা ঘুরে স্থানীয় সূত্রে জানা গেছে, দু’টি ইউনিয়নেই বিভিন্ন দলের প্রায় ডজন খানেক চেয়ারম্যান প্রার্থী দলীয় মনোনয়নের আশায় নিয়মিত প্রচাররণা চালিয়ে যা”েছন। প্রতিদিন একেকজন প্রার্থী প্রায় ৫ থেকে ৭টি ধর্মীয় সভা, বাউল গান, খেলাধুলা, শিক্ষা প্রতিষ্ঠানের ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠানসহ সামাজিক আচার-অনুষ্ঠানে অতিথি হচ্ছেন। পকেট ফাঁকা থাকলেও অনেকটা বাধ্য হয়েই এসব অনুষ্ঠানে প্রার্থীদের উপস্থিত হতে হয়। প্রতিদিনের নিয়মিত প্রচার-প্রচারনায় হাঁপিয়ে পড়েছেন সম্ভাব্য প্রার্থীরা। নির্বাচন যত পিছিয়ে পড়ছে, দিনদিন প্রার্থীদের খরচ ততোই বাড়ছে। কারণ বিভিন্ন খেলাধুলা, সভা-সমাবেশ, সাংকৃতিক ও ধর্মীয় আচার-অনুষ্ঠানে তাদেরকে প্রধান অতিথি করা হয়। এ সমস্ত অনুষ্ঠানের খরচ কিছুটা হলেও প্রার্থীদের বহন করতে হয়।
    এ বিষয়ে জানতে চাইলে নাম প্রকাশে অনিচ্ছুুক একাধিক সম্ভাব্য চেয়ারম্যান পদপ্রার্থী জানান, দীর্ঘদিন যাবত নির্বাচনের প্রচারণা চালিয়ে যাচ্ছি। নির্বাচন হবে হবে বলেও বিভিন্ন কারণে নির্বাচনের তফসিল পিছিয়ে যাচ্ছে। কিন্তু আমরা প্রার্থীরা পড়েছি বিপাকে। তাঁরা আরও জানান, দেশের অধিকাংশ ইউনিয়ন গুলোতে নির্বাচন শেষ হয়ে গেছে কিন্তু আমরা এখনো আশায় আশায় দিন গুনছি, কখন নির্বাচনের তারিখ ঘোষণা হবে।
    সখীপুর উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. নজরুল ইসলাম এ প্রতিবেদককে বলেন, ‘অচিরেই তফসিল ঘোষণার কথা রয়েছে। তবে কবে নাগাদ হবে তা উর্ধ্বতন অফিসের নির্দেশনা ছাড়া বলা মুশকিল।

Check out our other content

Check out other tags:

Most Popular Articles