29 C
Dhaka
Sunday, April 21, 2024

সখীপুরে এক প্রধান শিক্ষকের বিরুদ্ধে অভিযোগের পাহাড়, জেলা শিক্ষা অফিসের তদন্ত

নিজস্ব প্রতিবেদক: টাঙ্গাইলের সখীপুর উপজেলার লাঙ্গুলিয়া উচ্চবিদ্যালয়ের...

সখীপুরে শালবন ছাত্র কল্যাণ সংসদের কমিটি গঠন 

নিজেস্ব প্রতিবেদক: সখীপুরের কাকড়াজান ইউনিয়নে বড়বাইদ পাড়ায়...

ঘুমন্ত স্বামীর পুরুষাঙ্গ কে‌টে ফেলেছেন স্ত্রী

নিজস্ব প্রতিবেদক: টাঙ্গাইলের ভুঞাপু‌রে ঘুমন্ত স্বামীর পুরুষাঙ্গ...

টুকরো বার্তা

সখীপুরটুকরো বার্তা

সড়ক দুর্ঘটনা মোটরসাইকেল চালকের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক : সখীপুরে সড়ক দুর্ঘটনায় হাবিবুর রহমান (২৮) নামের এক মোটরসাইকেল চালকের মর্মান্তিক মৃত্যু হয়েছে। শনিবার বিকেলে ঢাকা-সখীপুর সড়কের প্রতিমা বংকী গাধুর স্টেশন এলাকায় বালু বোঝাই একটি ট্রাক (ঢাকা মেট্রো-ট- ১৬-২০৮৪) হাবিবের স্থানীয়রা তাকে উপজেলা স্বাস্থ কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। নিহত হাবিব উপজেলার হতেয়া কেরানী পাড়া গ্রামের আবদুর রশীদের ছেলে। মোটরসাইকেলের অপর আরোহী আজহার আলীকে (৪৫) গুরুতর আহত অবস্থায় সখীপুর উপজেলা স্বাস্থ কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

দুর্ধর্ষ চুরি
টাঙ্গাইলের সখীপুর পৌর শহরের প্রাণ কেন্দ্রে তিন ভাই বস্ত্রালয়ে দুর্ধর্ষ চুরির ঘটনা ঘটেছে। শুক্রবার গভীর রাতে দোকানের তালা ভেঙে এক লাখ ৭০ হাজার নগদ টাকা এবং প্রায়  ছয় লাখ টাকার কাপড় লুট করে নিয়ে যায় দুবর্”ত্তরা। এ ব্যাপারে সখীপুর থানায় সাধারণ ডায়েরী করা হয়েছে।
ওই দোকানের স্বত্বাধিকারী মঞ্জুরুল ইসলাম মজনু বলেন, চুরেরা এক লাখ ৭০ হাজার নগদ টাকা এবং দোকানের প্রায় ছয় লাখ টাকার মালামাল লুট করে নিয়েছে।
সখীপুর থানার এএসআই রেজাউল করিম বলেন, অভিযোগ পেয়ে আমরা ঘটনা¯’ল পরিদর্শন করেছি।

মাদকসেবীর ২ মাসের কারাদন্ড
সখীপুরে কামাল (৩৫) নামের এক মাদকসেবীকে দুই মাসের কারাদ- দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। বৃহস্পতিবার ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট এসএম রফিকুল ইসলাম মাদক সেবন ও সেবনের উপকরণ রাখার দায়ে এ দ-াদেশ দেন। কামাল উপজেলার কালিদাস পানাউল্লাহ পাড়ার আবদুল মান্নানের ছেলে।

বাল্যবিয়ে প্রতিরোধ সংক্রান্ত উদ্বুদ্ধকরণ সভা
সখীপুরে বাল্যবিয়ে প্রতিরোধ সংক্রান্ত উদ্বুদ্ধকরণ সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকালে উপজেলার কালিয়া ইউনিয়নের বটতলী এলাকায় এ সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে উপজেলা পরিষদের চেয়ারম্যান শওকত সিকদার প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। এ সময় অন্যদের মধ্যে মহিলা বিষয়ক কর্মকর্তা ফিরুজা আক্তার, ইউপি চেয়ারম্যান জামাল মিয়া প্রমুখ উপস্থিত ছিলেন।

গাজাসহ দুই মাদক কারবারি গ্রেপ্তার
সখীপুরে গাঁজাসহ দুই মাদক কারবারিকে গ্রেপ্তার করেছে পুলিশ। গত ২৩ জুন বৃহস্পতিবার রাতে পৌরসভার ৬নং ওয়ার্ডের গড়গোবিন্দপুর এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃতরা হলো গড়গোবিন্দপুর গ্রামের মৃত মজিদ মিয়ার ছেলে বাবলু মিয়া (৪০) এবং হায়দার আলীর ছেলে হাসমত মিয়া (৩৫)। তাদের বিরুদ্ধে মাদক নিয়ন্ত্রণ আইনে মামলা হয়েছে।
সখীপুর থানার অফিসার্স ইনচার্জ সৈয়দ আবদুল্লাহ বলেন, বৃহস্পতিবার রাতে পৌরসভার ৬নং ওয়ার্ড থেকে বেশকিছু গাঁজাসহ বাবলু ও হাসমতকে গ্রেপ্তার করা হয়।  তাদের বিরুদ্ধে মাদক আইনে মামলা হয়েছে।

প্রতিবন্ধী সহায়ক উপকরণ বিতরণ
সখীপুরে উপজেলা প্রশাসন ও সমাজসেবা অধিদপ্তরের যৌথ উদ্যোগে প্রতিবন্ধীদের মধ্যে ‘প্রতিবন্ধী সহায়ক উপকরণ’ বিতরণ করা হয়েছে। সোমবার বিকেলে স্থানীয় উপজেলা সভাকক্ষে ‘প্রতিবন্ধী সহায়ক  উপকরণ’ বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়। উপজেলা পরিষদের চেয়ারম্যান শওকত শিকদার অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। উপজেলা নির্বাহী অফিসার এসএম রফিকুল ইসলামের সভাপতিত্বে অন্যদের মধ্যে জেলা সমাজসেবা অধিদপ্তরের সহকারী পরিচালক আবদুল হামিদ, উপজেলা সমাজসেবা অফিসার ফরহাদ হোসেন ভূঞা প্রমুখ বক্তব্য দেন। এ সময় ১০টি হুইল চেয়ার, ৫টি ক্র্যাচ ও দৃষ্টি প্রতিবন্ধীদের জন্য ৫টি সাদাছড়ি বিতরণ করা হয়।

সরকারি কাজে বাধাঁ দেয়ায় নারীকে কারাদন্ড সখীপুরে সরকারি কাজে বাধাঁ দেওয়ার অপরাধে মমতাজ আক্তার (২৫) নামের এক নারীকে এক মাসের সাজা দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। গত ২৩ জুন বৃহস্পতিবার সন্ধ্যায় আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার এসএম রফিকুল ইসলাম এ সাজা দেন।  ওই মহিলা উপজেলার কালিদাস গ্রামের দেওয়ান আবদুল বাছেদের মেয়ে। সখীপুর থানার অফিসার ইনচার্জ সৈয়দ আবদুল্লাহ বলেন, ভ্রাম্যমান আদালতে সাজাপ্রাপ্ত নারীকে বৃহস্পতিবার  সন্ধ্যায়ই টাঙ্গাইল কারাগারে পাঠানো হয়েছে। আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার এসএম রফিকুল ইসলাম বলেন, ওই নারীকে সরকারি কাজে বাধাঁ দেওয়ার অভিযোগে এক মাসের বিনাশ্রম কারাদ- দেওয়া হয়েছে।

ব্যতিক্রমী আয়োজন

পবিত্র মাহে রমজান ও ঈদুল ফিতর উপলক্ষে অসহায় শিশুদের নিয়ে ইফতার মাহফিল ও ঈদ বস্ত্র বিতরণ করেছে সখীপুর অনলাইন এ্যাকটিভিস্ট গ্রুপ। গত শুক্রবার সন্ধ্যায় স্থানীয় ধানসিঁড়ি ফুডজোনের তৃতীয় তলায় সখীপুর অনলাইন এ্যাকটিভিস্ট গ্রুপের সদস্যরা ব্যতিক্রমধর্মী এ অনুষ্ঠানের আয়োজন করেন। অনুষ্ঠানে ২৫ জন হতদরিদ্র শিশুর মধ্যে ঈদ বস্ত্র তুলে দেওয়া হয়।

Check out our other content

Check out other tags:

Most Popular Articles