31 C
Dhaka
Monday, July 15, 2024

সখীপুর পৌরসভার বাজেট ঘোষণা

নিজস্ব প্রতিবেদক: টাঙ্গাইলের সখীপুর পৌরসভার ২০২৪-২৫ অর্থ...

সখীপুর পৌরসভার প্রাক বাজেট ঘোষণা 

নিজস্ব প্রতিবেদক: সখীপুর পৌরসভার প্রাক বাজেট ঘোষণা...

সখীপুরে সর্বজনীন পেনশন স্কিম বাস্তবায়নে উদ্বুদ্ধকরণ সভা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক: টাঙ্গাইলের সখীপুরে সর্বজনীন পেনশন স্কিম...

প্রতিবন্ধী সন্তানের খোঁজে এক পিতার ছুটে চলা

জাতীয়প্রতিবন্ধী সন্তানের খোঁজে এক পিতার ছুটে চলা

(টাঙ্গাইলের সখীপু‌র উপজেলার নলুয়া এলাকার বা‌সিন্দা)

সাইফুল ইসলাস সানি: ‘ভাই জানালাটা টান দেন তো। পার্কে শুইয়া আছে, ওইটা আমার ছেলে নাকি, দেখি তো।’ জ্যামে দাঁড়িয়ে থাকা বাসের দোতলায় বসেই তন্নতন্ন করে পান্থকুঞ্জ পার্কে খেলায় ব্যস্ত থাকা শিশুগুলোর চোখ সিধিয়ে সন্তানকে খুঁজছেন মানুষটি।
আন্তর্জাতিক ও জাতীয় প্রতিবন্ধী দিবসের পরদিন গত ৪ এপ্রিল বিকেল চারটার দিকে রাজধানীর শাহবাগ থেকে ফার্মগেট অভিমূখী বিআরটিসি বাসের দোতলায় লোকটি হারিয়ে যাওয়া প্রতিবন্ধী সন্তানের জন্য কাঁদছিলেন। কাঁদতে কাঁদতেই বাসের সহযাত্রীদের উদ্দেশে বলছিলেন, ‘বাবা, আমার ছেলেটা হারিয়ে গেছে ফার্মগেট থেকে। খুঁজে পাচ্ছি না। কেউ একটু ফেইসবুকে দিয়ে দিবেন? যদি খুইজা পাই।’ ক‌য়েক‌দিন আ‌গে ‌ছে‌লের খুঁ‌জে সহ‌যো‌গিতা চাই‌তে সখীপুর প্রেসক্লা‌বেও এ‌সে‌ছি‌লেন তি‌নি।
ঘটনার আদ্যোপান্ত জানতে চাইলে তিনি সাংবা‌দিক‌দের বলেন, তার নাম মোঃ সিদ্দিক। বাড়ি ভোলা জেলায়। থাকেন টাঙ্গাইলের সখীপু‌রের নলুয়া এলাকায়। বলেন, ‘আমার ছেলেটি প্রতিবন্ধী। নাম সোয়েব মাহমুদ সজীব (১৫)। ফার্মগেট থেকে হারিয়ে গেছে। গত ৩ ফেব্রুয়ারি এই মর্মে তেজঁগাও থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি নং ১৬৪) করেছি। কিন্তু কোন খোঁজ পাইনি। যেখানেই ওর বয়েসি বাচ্চাদের দেখি সেখানেই চোখ রেখে খুঁজি। বাবা সবার কাছে প্রতিবন্ধী হলেও আমারতো কইলজার টুকরা। কাঁদতে কাঁদতে তিনি বলেন, ঢাকা ও ঢাকার আশপাশের সব আশ্রয়কেন্দ্র ও বস্তিগুলোতেও খোঁজ নিয়েছি। এখনো পাইনি। খুঁজেই চলছি। তার কান্নায় অন্য মানুষজনেরও বুক ভিজে যায়। তার জিডির বিষয়ে দায়িত্বরত পুলিশের উপপরিদর্শক (এসআই) শরিফুল ইসলাম বলেন, বিষয়টি ঢাকা মেট্রোপলিটন পুলিশের সব থানাকে জানানো হয়েছে। ফার্মগেট এলাকায় মাইকিং করা হয়েছে। এছাড়া তথ্যপ্রযুক্তির ব্যবহার করেও বিভিন্নভাবে আমরা তাকে খুঁজে বের করার চেষ্টা করছি।
ছেলেটির বাবা সিদ্দিকের সঙ্গে কথা বলে জানা যায়, তার বাকপ্রতিবন্ধী ছেলে শুধু নিজের নাম বলতে পারে। বয়স ১৫ বছর। গায়ের রঙ ফর্সা। হারিয়ে যাওয়ার সময় পরনে ছিল সাদা শার্ট ও কালো প্যান্ট।তাকে কেউ পেলে ০১৮৮৩৭৩১০৩৬, ০১৭৫৭৩০০৯১৭ বা ০১৬৩৫৬৬২৭১২ নাম্বারে যোগাযোগ করার জন্য বিনীত অনুরোধ করেছেন তিনি। প্রথম অং শর তথ্যসূত্র: জাগরণ

হারিয়ে যাওয়া সোয়েব মাহমুদ সজীব

Check out our other content

Check out other tags:

Most Popular Articles