28 C
Dhaka
Friday, June 14, 2024

ভার্চুয়াল জগতে চাই শুদ্ধ সংস্কৃতির চর্চা

হারুন মাহমুদ: আমরা জানি, আবহমান বাঙালির হাজার...

প্রতিমা বংকী পাবলিক লাইব্রেরির উদ্যোগে দেশিবৃক্ষ রোপণ কর্মসূচী

নিজস্ব প্রতিবেদক: টাঙ্গাইলের সখীপুরে দেশি প্রজাতির বৃক্ষরোপণ...

সখীপুর উপজেলা পরিষদ নির্বাচন: বিজয়ী হলেন যাঁরা

নিজস্ব প্রতিবেদক: ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের চতুর্থ...

মহিলা ইউপি সদস্যের বিরুদ্ধে নির্বাচন কর্মকর্তার মামলা

জাতীয়মহিলা ইউপি সদস্যের বিরুদ্ধে নির্বাচন কর্মকর্তার মামলা

সখীপুর (টাঙ্গাইল): সখীপুরে হাতীবান্ধা ইউনিয়নের সংরক্ষিত ৩ নম্বর ওয়ার্ডের উপ-নির্বাচনে বিজয়ী ইউপি সদস্য কানিজ ফাতেমার নামে মামলা করা হয়েছে। বুধবার রাতে সখীপুর উপজেলা নির্বাচন কর্মকর্তা নজরুল ইসলাম থানায় এ মামলা করেন। নির্বাচন কমিশনের সহকারী সচিব মোশারফ হোসেন সাক্ষরিত এক পত্রের আদেশে মিথ্যা তথ্য দিয়ে ভোটার হওয়ার অভিযোগে তিনি মামলাটি করেছেন বলে জানা গেছে।
মামলা ও নির্বাচন অফিস সূত্রে জানা যায়, সংরক্ষিত ওই আসনের ইউপি সদস্য শাহিনুর আক্তারের মৃত্যুতে উপ-নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে শাহিনুর আক্তারের মেয়ে কানিজ ফাতেমা বিজয়ী হলে গেজেটও প্রকাশ করা হয়। কিন্তু নিকটতম প্রার্থী শেফালী আক্তার বয়স বাড়িযে মিথ্যা তথ্য দিয়ে ভোটার হওয়ার অভিযোগ এনে বিজয়ী প্রার্থী ফাতেমার নামে নির্বাচন কমিশনে লিখিত অভিযোগ করেন। এর প্রেক্ষিতে নির্বাচন কমিশন ফাতেমার শপথ গ্রহণ স্থগিত করেন। অন্যদিকে নির্বাচন কমিশনের সহকারী সচিব মোশারফ হোসেন সখীপুর উপজেলা নির্বাচন কর্মকর্তাকে মামলা করার নির্দেশ দেন। সখীপুর উপজেলা নির্বাচন কর্মকর্তাকে নজরুল ইসলাম বলেন, কানিজ ফাতেমা সখীপুর নির্বাচন অফিসে বয়স ১৮ বছর দেখিয়ে প্রথম এবং উপ-নির্বাচনে অংশ নিতে মিথ্যা তথ্য দিয়ে বয়স বাড়িয়ে ২৫ বছর করে প্রধান নির্বাচন কমিশনে দ্বিতীয়বার ভোটার হওয়ায় তার নামে মামলা করা হয়েছে।
নিকটতম প্রার্থী শেফালী আক্তার বলেন, ফাতেমা স্কুলের ছাত্রী হলেও নির্বাচন করার জন্য বয়স বাড়ানোর কারণে নির্বাচন কমিশনে আমি লিখিত অভিযোগ করেছি। বক্তব্য জানতে কানিজ ফাতেমার সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলেও তিনি এলাকায় না থাকায় তা সম্ভব হয়নি।
হাতীবান্ধা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গিয়াস উদ্দিন বলেন, নির্বাচনের পর থেকেই ফাতেমা এলাকায় নেই। সখীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাকছুদুল আলম বলেন, ভোটার তালিকা আইন-২০০৯ এর ১৮ ধারা অনুযায়ী কানিজ ফাতেমার নামে মামলা হয়েছে।

Check out our other content

Check out other tags:

Most Popular Articles