29 C
Dhaka
Sunday, July 14, 2024

সখীপুর পৌরসভার বাজেট ঘোষণা

নিজস্ব প্রতিবেদক: টাঙ্গাইলের সখীপুর পৌরসভার ২০২৪-২৫ অর্থ...

সখীপুর পৌরসভার প্রাক বাজেট ঘোষণা 

নিজস্ব প্রতিবেদক: সখীপুর পৌরসভার প্রাক বাজেট ঘোষণা...

সখীপুরে সর্বজনীন পেনশন স্কিম বাস্তবায়নে উদ্বুদ্ধকরণ সভা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক: টাঙ্গাইলের সখীপুরে সর্বজনীন পেনশন স্কিম...

শুভজনের আয়োজনে লেখক নাঈমুল রাজ্জাকের দু’টি বইয়ের প্রকাশনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান

জাতীয়শুভজনের আয়োজনে লেখক নাঈমুল রাজ্জাকের দু'টি বইয়ের প্রকাশনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান

কামরুজ্জামান কনক, ঢাকা: শুদ্ধধারার সাহিত্য ও সাংস্কৃতিক কর্মীদের সংগঠন শুভজন এর আয়োজনে পার্ল পাবলিকেশন্স থেকে প্রকাশিত লেখক নাঈমুল রাজ্জাকের দু’টি বইয়ের পাঠ ও পর্যালোচনা এবং প্রকাশনা উৎসব অনুষ্ঠিত হয়েছে। গত ১৮ সেপ্টেম্বর বুধবার বিকাল ৫ টায় জাতীয় জাদুঘরের কবি সুফিয়া কামাল মিলনায়তনে এ উৎসবের আয়োজন করা হয়। আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক প্রেসিডিয়াম সদস্য, কবি ড. নূহ উল আলম লেনিন । বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক সংসদ সদস্য কবি কাজী রোজী, কবি আসলাম সানি, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজকল্যাণ ও গবেষণা ইন্সটিটিউট এর সহকারী অধ্যাপক তৌহিদুল হক,গীতিকবি এম আর মনজু, সোনারগাঁও বিশ্ববিদ্যালয়ের উপ-রেজিস্টার মোঃ শামসুল আলম, পার্ল পাবলিকেশন্স এর প্রকাশক হাসান জায়েদি, যুব উন্নয়ন অধিদপ্তরের সাবেক পরিচালক মোঃ আব্দুর রাজ্জাক এবং ঢাকা জজকোর্টের অ্যাডভোকেট ইমাম হোসেন মঞ্জু, এড. কাজী ইকবাল হোসেন রাসেল এবং সাজ্জাদ আহমেদ চৌধুরী সহ শিল্প সাহিত্য জগতের আরও অনেকেই। শুভজনের প্রতিষ্ঠাতা কবি ও আবৃত্তিশিল্পী তরুন রাসেলের সঞ্চালনায় অনুষ্ঠানের সভাপতিত্ব করেন কবি নইম হাসান ।

উল্লেখ্য, শুভজনের সহ-প্রশিক্ষণ সম্পাদক নাঈমুল রাজ্জাকের সদ্য প্রকাশিত ছোট গল্পগ্রন্থ অর্পিত তরঙ্গের মোড়ক উন্মোচন এবং গত একুশে গ্রন্থমেলায় প্রকাশিত কাব্যগ্রন্থ নিভৃতে গৌরব এর উপর পাঠ ও পর্যালোচনা করেন উপস্থিত অতিথিবৃন্দ। স্বল্প সময়ের পাঠ প্রতিক্রিয়ায় আলোচকবৃন্দ বলেন- নাঈমুল রজ্জাকের লেখায় একরকম সহজ সরল অভিব্যক্তি ফুটে উঠেছে। মানুষের প্রাত্যহিক জীবন যাপনের নানা ভাব এবং সঙ্গতি-অসঙ্গতি ফুটে উঠেছে তাঁর লেখায় । তার লেখা আশার আলো দেখায়, স্বপ্ন ও সম্ভাবনার কথা বলে।

এরপর দ্বিতীয়পর্বে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয় । বাধাহীন ব্যান্ড এবং শুভজনের নিজস্ব শিল্পিদের অংশগ্রহনে এতে গান পরিবেশন করেন সংগীতশিল্পী নাইমুল হক হৃদয়, শায়লা রহমান, ও শিলা পারভিন। কবিতা আবৃত্তি করেন কবি নিপা চৌধুরী,ইবনুল হোসেন শাকিল, রেহান রুবেল, রোমান হোসেন, ইমরান পরশ, মোঃনাইম, মোঃ আজহার উদ্দিন এবং তরুণ রাসেল।

এসবি/সানি

Check out our other content

Check out other tags:

Most Popular Articles