31 C
Dhaka
Monday, July 15, 2024

সখীপুর পৌরসভার বাজেট ঘোষণা

নিজস্ব প্রতিবেদক: টাঙ্গাইলের সখীপুর পৌরসভার ২০২৪-২৫ অর্থ...

সখীপুর পৌরসভার প্রাক বাজেট ঘোষণা 

নিজস্ব প্রতিবেদক: সখীপুর পৌরসভার প্রাক বাজেট ঘোষণা...

সখীপুরে সর্বজনীন পেনশন স্কিম বাস্তবায়নে উদ্বুদ্ধকরণ সভা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক: টাঙ্গাইলের সখীপুরে সর্বজনীন পেনশন স্কিম...

সখীপুরে অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ নির্বাচন প্রশ্নে একাট্টা প্রশাসন।

সখীপুরসখীপুরে অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ নির্বাচন প্রশ্নে একাট্টা প্রশাসন।

নিজস্ব প্রতিবেদকঃ


সখীপুর উপজেলা পরিষদ নির্বাচন অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও অংশগ্রহণমূলক নির্বাচনের প্রশ্নে একাট্টা রয়েছেন উপজেলা প্রশাসন। সোমবার দুপুরে সখীপুর উপজেলা আইন-শৃঙ্খলা বিষয়ক মাসিক সভায় এ ঘোষণা দেন উপজেলা নির্বাহী অফিসার মো. আমিনুর রহমান।
ওই সভায় তিনি সভাপতিত্ব করেন। তিনি বলেন, আগামি ৩১ মার্চ এ উপজেলায় ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন করতে প্রার্থীদের আচরণবিধি মেনে চলতে নির্দেশ দেওয়া হয়েছে এবং লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি করা হয়েছে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে। জনগণ যাকে খুশি তাকে ভোট দিতে পারবে। তিনি বলেন, আমরা অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন করতে চাই, যাতে জনগণ তাদের নেতা খুঁজে নিতে পারেন। কীভাবে সেই নেতৃত্ব খুঁজে নেবে, সে পথ বের করাই আমাদের কাজ। তিনি বলেন, আসন্ন নির্বাচনে সব দলের অংশগ্রহণে কোনো প্রতিবন্ধকতা যেমন নেই; থাকবেনা কোনো ভোটকেন্দ্র দখল, ভোট ডাকাতি, ভোট কারচুপি বা টাকা দিয়ে ভোট কেনার রাজনীতি। অপপ্রচার চালিয়ে কোনো লাভ হবে না।

       নির্বাচন সুষ্ঠু হবে কি-না, তা নিয়ে জনমনে আশঙ্কা প্রসঙ্গে তিনি বলেন, নির্বাচন সুষ্ঠু করার জন্য সকল ধরণের পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ হবে প্রতিশ্রæতি দিয়ে তিনি সকলকে ভোট দিতে ভোট কেন্দ্রে আসার আহবান জানান। সখীপুর থানার অফিসার্স ইনচার্জ আমির হোসেন বলেন, নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করতে পর্যাপ্ত আইন-শৃঙ্খলারক্ষাকারি বাহিনী নিয়োগ থাকবে। যেকোনো ধরণের অপ্রীতিকর ঘটনা এড়াতে পুলিশ মাঠে থাকবে।

     পরে আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভায় অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়। সভায় উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ শওকত শিকদার, সহকারি কমিশনার (ভূমি) আয়শা জান্নাত তাহেরা, বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, সাংবাদিক, শিক্ষক, বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা বক্তব্য দেন। 

Check out our other content

Check out other tags:

Most Popular Articles