31 C
Dhaka
Monday, July 15, 2024

সখীপুর পৌরসভার বাজেট ঘোষণা

নিজস্ব প্রতিবেদক: টাঙ্গাইলের সখীপুর পৌরসভার ২০২৪-২৫ অর্থ...

সখীপুর পৌরসভার প্রাক বাজেট ঘোষণা 

নিজস্ব প্রতিবেদক: সখীপুর পৌরসভার প্রাক বাজেট ঘোষণা...

সখীপুরে সর্বজনীন পেনশন স্কিম বাস্তবায়নে উদ্বুদ্ধকরণ সভা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক: টাঙ্গাইলের সখীপুরে সর্বজনীন পেনশন স্কিম...

সখীপুরে অসুস্থ নারীকে উদ্ধার করে আইসোলেশন ওয়ার্ডে পাঠালেন ইউএনও

সখীপুরসখীপুরে অসুস্থ নারীকে উদ্ধার করে আইসোলেশন ওয়ার্ডে পাঠালেন ইউএনও

নিজস্ব প্রতিবেদক: সখীপুরে ৫০ বছর বয়সী এক অসুস্থ নারীকে উদ্ধার করে সরকারি মুজিব কলেজের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করা হয়েছে। উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) নেতৃত্বে গতকাল মঙ্গলবার গভীর রাতে পৌর শহরের জেলখানামোড় এলাকার একটি বাড়ির সামনে থেকে তাঁকে উদ্ধার করা হয়।

উপজেলার নির্বাহী কর্মকর্তার (ইউএনও) আসমাউল হুসনা লিজা জানান, ‘জেলখানামোড় এলাকা থেকে ফোন পেয়ে মঙ্গলবার রাত ১১টার দিকে  ওই বাড়িতে গিয়ে তিনি দেখেন ৫০ বছর বয়সী এক নারী ঘরের সামনে বসে আছেন। শরীরে জ্বর ও শারীরিক দুর্বলতার কারণে তেমন কথাবার্তা বলতে পারছিলেন না। তাঁর কথাবার্তায় ও পোশাক পরিচ্ছদে তাঁকে মানসিক ভারসাম্যহীন মনে হয়নি। অসুস্থ হওয়ায় কেউ তাঁকে ফেলে যেতে পারে বলে ধারনা করা হচ্ছে। বাড়ি ময়মনসিংহের ভালুকা উপজেলার কৈয়াদি ও তাঁর নাম তারাভানু এবং স্বামীর নাম খলিলুর রহমান বলে সে জানায়। বিষয়টি তিনি ভালুকা উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানিয়েছেন। ঠিকানা ধরে ওই নারীর পরিচয় উদ্ধারে চেষ্টা চলছে। পরিচয় পাওয়ার আগ পর্যন্ত তাঁর চিকিৎসাসহ সব ধরনের সহায়তা করা হবে।’

সখীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসা কর্মকর্তা শাহীনুর আলম বলেন, ইউএনও মহোদয়ের নির্দেশে ওই নারীকে উদ্ধার করে অ্যাম্বুলেন্স যোগে সরকারি মুজিব কলেজের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করা হয়েছে। রাতে ওই নারীকে খাবার ও ওষুধ দেওয়া হয়েছে। করোভাইরাসে আক্রান্ত কিনা তা পরীক্ষা করার জন্য রাতেই নমুনা সংগ্রহ করে আজ সকালে ঢাকায় রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) পাঠানো হয়েছে।

স্থানীরা জানান, সখীপুরের ইউএনও অনেকগুলো মানবিক উদ্যোগ গ্রহণ করেছেন। তাঁর ভেতর লুকায়িত মানবিকতা বোধ থেকেই তিনি এসব করছেন বলে সবার ধারণা। তিনি ইতিমধ্যেই মানবতার ফেরিওয়ালা হিসেবে স্বীকৃতি পেয়েছেন। এই করোনা সংকটে দেশের এ দু:সময়ে তিনি দিনরাত পরিশ্রম করে চলেছেন।

 

-এসবি/অনলাইন

Check out our other content

Check out other tags:

Most Popular Articles