31 C
Dhaka
Monday, July 15, 2024

সখীপুর পৌরসভার বাজেট ঘোষণা

নিজস্ব প্রতিবেদক: টাঙ্গাইলের সখীপুর পৌরসভার ২০২৪-২৫ অর্থ...

সখীপুর পৌরসভার প্রাক বাজেট ঘোষণা 

নিজস্ব প্রতিবেদক: সখীপুর পৌরসভার প্রাক বাজেট ঘোষণা...

সখীপুরে সর্বজনীন পেনশন স্কিম বাস্তবায়নে উদ্বুদ্ধকরণ সভা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক: টাঙ্গাইলের সখীপুরে সর্বজনীন পেনশন স্কিম...

সখীপু‌রে এক ইউনিয়নেই ৩ জেলা থে‌কে ঢু‌কে‌ছে ৪৮ জন, চল‌ছে ঢিলেঢালা হোম কোয়ারেন্টাইন!

জাতীয়সখীপু‌রে এক ইউনিয়নেই ৩ জেলা থে‌কে ঢু‌কে‌ছে ৪৮ জন, চল‌ছে ঢিলেঢালা হোম কোয়ারেন্টাইন!

সাইফুল ইসলাম সানি: টাঙ্গাই‌লের সখীপুর উপ‌জেলার শুধুমাত্র বহুরিয়া ইউনিয়নেই গত ক‌য়েক‌দি‌নে ঢাকা, গাজীপুর ও নারায়ণগঞ্জ থে‌কে বিভিন্ন পেশার ৪৮ জন মানুষ ঢুকে প‌ড়েছেন। ইউনিয়ন‌টি গাজীপু‌রের সীমান্তবর্তী হওয়ায় কো‌নোভাবেই ব‌হিরাগত‌দের প্র‌বেশ ঠেকা‌নো যা‌চ্ছেনা। প্র‌বেশ সড়কগু‌লো‌তে বাঁ‌শ দি‌য়ে প্র‌তিবন্ধতা তৈরী কর‌লেও রা‌তের আঁধা‌রে পা‌য়ে হে‌ঁটে ওই ইউ‌নিয়‌নের বি‌ভিন্ন গ্রা‌মে লোকজন প্র‌বেশ কর‌ছে ব‌লে স্থানীয় সূ‌ত্রে জানা গে‌ছে। তা‌দের হোম কোয়া‌রে‌ন্টাইনের নি‌র্দেশ দেওয়া হ‌লেও তা মানা হ‌চ্ছে খুবই ঢি‌লেঢালাভা‌বে। আবার অনেকেই নিত্য দিনের মতই ঘুরে বেড়াচ্ছেন বিভিন্ন হাট-বাজারে।

ইউনিয়ন প‌রিষ‌দের তথ্যম‌তে, গত কয়েক দিনে নারায়ণগঞ্জ থেকে তিনজন, ঢাকা থেকে ১৯জন ও গাজীপুর থেকে ২৬জন ইউ‌নিয়‌নের বি‌ভিন্ন গ্রা‌মে ঢুকেছেন। এদের বাড়ি বাড়ি গিয়ে হোম কোয়ারেন্টাই‌নে থাকতে বলা হয়ে‌ছে। ইউনিয়‌নের স্বেচ্ছ‌সেবক ক‌মি‌টি তা‌দের নিয়মিত খোঁজ খবর রাখ‌ছেন। অধিকাংশই কথা মানছেন, আবার কেউ কেউ নিষোধাজ্ঞা অমান্যও করছেন।

ইউনিয়নের ৪নং ওয়ার্ডের সদস্য কামাল হোসেন বলেন, গত মঙ্গলবার চতলবাইদ গ্রামের আবু সাঈদ নারায়ণগঞ্জ থেকে বাড়ি ফিরেছেন। তিনি হোম কোয়ারেন্টাইন না মেনে কালিদাস ও চতলবাইদ বাজারে অবাধে ঘুরে বেড়াচ্ছেন। প‌রে বিষয়‌টি চেয়ারম্যান‌কে জানা‌নো হ‌য়ে‌ছে।
বহু‌রিয়া ইউনিয়ন প‌রিষ‌দের চেয়ারম্যান গোলাম কিব‌রিয়া সে‌লিম সখীপুর বার্তাকে জানান, আমার ইউ‌নিয়নের স‌ঙ্গে গাজীপু‌রের সীমানা। নি‌ষেধাজ্ঞা অমান্য ক‌রে মানুষ পা‌য়ে হে‌ঁটে এলাকায় ঢু‌কে প‌ড়ে। ‌তি‌নি আ‌রো জানান, সীমানায় এখন‌তো আর কাঁটাতা‌রের বেড়া দেওয়া সম্ভব নয়। ত‌বে আজ (সোমবার) উপ‌জেলা প্রশাসন থে‌কে বলা হ‌য়ে‌ছে- কেউ হোম কোয়া‌রে‌ন্টাইন না মান‌লে তা‌কে ধ‌রে এ‌নে সরকা‌রি মু‌জিব ক‌লে‌জে স্থা‌পিত প্রা‌তিষ্ঠা‌নিক কোয়া‌রে‌ন্টাই‌নে রাখা হ‌বে।

সখীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. শাহীনুর আলম বলেন, ই‌তোম‌ধ্যে ওই ইউনিয়ন থেকে ৩ জ‌নের নমুনা সংগ্রহ করে আইইডিসিআরে পাঠানো হয়েছে। এ‌দের ম‌ধ্যে এক ম‌হিলার গলায় টন‌সি‌লের ব্যথা ও জ্বর র‌য়ে‌ছে। তিনি গাজীপুর থেকে মেয়ের বাড়িতে বেড়াতে এসেছেন।

-এসবি/সানি

Check out our other content

Check out other tags:

Most Popular Articles