31 C
Dhaka
Monday, July 15, 2024

সখীপুর পৌরসভার বাজেট ঘোষণা

নিজস্ব প্রতিবেদক: টাঙ্গাইলের সখীপুর পৌরসভার ২০২৪-২৫ অর্থ...

সখীপুর পৌরসভার প্রাক বাজেট ঘোষণা 

নিজস্ব প্রতিবেদক: সখীপুর পৌরসভার প্রাক বাজেট ঘোষণা...

সখীপুরে সর্বজনীন পেনশন স্কিম বাস্তবায়নে উদ্বুদ্ধকরণ সভা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক: টাঙ্গাইলের সখীপুরে সর্বজনীন পেনশন স্কিম...

সখীপুরে চাল কেলেঙ্কারী‌তে জ‌ড়িত সেই আ.লীগ নেতাকে বহিষ্কার

জাতীয়সখীপুরে চাল কেলেঙ্কারী‌তে জ‌ড়িত সেই আ.লীগ নেতাকে বহিষ্কার

নিজস্ব প্রতিবেদক: সখীপুরে ১০ টাকা কেজি মূল্যের খাদ্যবান্ধব কর্মসূচির চাল কে‌লেঙ্কারী ডিলার আওয়ামী লীগ নেতা এসএম ইব্রাহীমকে দল থেকে বহিষ্কারের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আজ বৃহস্পতিবার সকালে উপজেলা আওয়ামী লীগের সভাপতি কুতুব উদ্দিন আহমেদ ও সাধারণ সম্পাদক আলহাজ শওকত শিকদার মু‌ঠো‌ফো‌নে এ তথ্য নিশ্চিত করেন। এসএম ইব্রাহী উপ‌জেলা আওয়ামী লী‌গের সদস্য ছি‌লো।

তাঁরা ব‌লেন, গরিব হতদরিদ্র ও নিম্ন আয়ের মানুষের জন্য সরকারের বিশেষ প্রকল্প ‘খাদ্যবান্ধব কর্মসূচি’র ১০ টাকা কেজি মূল্যের চাল আত্মসাৎ ক‌রে আওয়ামী লীগের মান ও ভাবমূর্তি ক্ষুণ্ন করায় এসএম ইব্রাহীম‌কে উপজেলা আওয়ামী লীগের সদস্য পদ থেকে বহিষ্কার করার সিদ্ধান্ত নেওয়া হয়ে‌ছে। ক‌রোনাভাইরা‌স সংকটে সাধারণ মানুষের পাশে না দাঁড়িয়ে সে অসহায়‌দের চাল লু‌কি‌য়ে রে‌খেছে। এমন লোক কখনও আওয়ামী লীগের মতো ঐতিহাসিক রাজনৈতিক দলের সদস্য থাকতে পারে না। তিনি আওয়ামী লীগের রাজনীতিকে কলঙ্কিত করেছে।

টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও টাঙ্গাইল-৮ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট জোয়াহেরুল ইসলাম ব‌লেন, ওই ব্য‌ক্তি হতদ‌রিদ্র‌দের চাল চু‌রি ক‌রে মাননীয় প্রধানমন্ত্রীসহ সরকা‌র ও দ‌লের ভাবমূ‌র্তি নষ্ট করে‌ছে। এ অপরা‌ধে দ‌লের সদস্য পদ থে‌কে ইব্রাহীম‌কে ব‌হিষ্কার কর‌তে উপ‌জেলা আওয়ামী লী‌গের সভাপ‌তি-সম্পাদক‌কে নি‌র্দেশ দেওয়া হ‌য়ে‌ছে। এ ধর‌নের অপক‌র্মের জন্য তার দৃষ্টান্তমূলক শা‌স্তিও দা‌বি ক‌রেন তি‌নি।

উল্লেখ্য, এসএম ইব্রাহীম উপজেলার বহুরিয়া ইউনিয়নের ভাতকুড়াচালা বাজারের খাদ্যবান্ধব কর্মসূচির ১০ টাকা কেজি মূল্যের চাল বিক্রয়কেন্দ্রের ডিলার। গত মঙ্গলবার রা‌তে তার দুই সহ‌যোগীর বা‌ড়ি থে‌কে সরকা‌রের খাদ্যবান্ধব কর্মসূ‌চির ১২ বস্তা চাল উদ্ধার ক‌রে ডি‌বি পু‌লিশ। এ ঘটনায় টাঙ্গাইল ডি‌বি পু‌লি‌শের এসআই কমল সরকার বা‌দী হ‌য়ে ৩জন‌কে আসা‌মি ক‌রে সখীপুর থানায় মামলা ক‌রে‌ছেন। ডিলার ইব্রাহীম পলাতক র‌য়ে‌ছেন। ত‌বে সহ‌যোগী হাসান মিয়া ও ঠান্ডু মিয়াকে গ্রেপ্তার করে আদাল‌তের মাধ্য‌মে  কারাগা‌রে পাঠা‌নো হয়ে‌ছে।

-এসবি/সানি

Check out our other content

Check out other tags:

Most Popular Articles