28 C
Dhaka
Friday, June 14, 2024

ভার্চুয়াল জগতে চাই শুদ্ধ সংস্কৃতির চর্চা

হারুন মাহমুদ: আমরা জানি, আবহমান বাঙালির হাজার...

প্রতিমা বংকী পাবলিক লাইব্রেরির উদ্যোগে দেশিবৃক্ষ রোপণ কর্মসূচী

নিজস্ব প্রতিবেদক: টাঙ্গাইলের সখীপুরে দেশি প্রজাতির বৃক্ষরোপণ...

সখীপুর উপজেলা পরিষদ নির্বাচন: বিজয়ী হলেন যাঁরা

নিজস্ব প্রতিবেদক: ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের চতুর্থ...

সখীপুরে চিকিৎসকের অবহেলায় ছাত্রীর মুত্যুর অভিযোগ

বাংলাদেশেশিক্ষাসখীপুরে চিকিৎসকের অবহেলায় ছাত্রীর মুত্যুর অভিযোগ

সখীপুর (টাঙ্গাইল): সখীপুরে চিকিৎসকের অবহেলায় ইসরাত জাহান হ্যাপী নামের এক কলেজছাত্রীর মৃত্যুর অভিযোগ ওঠেছে। এ ঘটনায় ওই চিকিৎসকের বিচার দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে। মঙ্গলবার দুপুরে সখীপুর আবাসিক মহিলা কলেজের সামনে হ্যাপীর শিক্ষক ও সহপাঠীরা এ কর্মসূচি পালন করে। নিহত ইসরাত জাহান হ্যাপী সখীপুর আবাসিক মহিলা কলেজের ছাত্রী ও পৌরসভার ৬ নম্বর ওয়ার্ডের বাসিন্দা আবদুল হান্নানের মেয়ে। মানববন্ধনে অধ্যক্ষ রেনুবর রহমান, ছাত্রী সংসদের ভিপি স্বপ্না আক্তার প্রমুখ বক্তব্য দেন।

জানা যায়, গত ৬ মার্চ সখীপুর লাইফ কেয়ার ক্লিনিক এন্ড নার্সিং হোমের চিকিৎসক আবদুস সাত্তার হ্যাপীর অ্যাপেন্ডিসাইটিসের অস্ত্রোপাচার করেন। এতেও হ্যাপীর পেটের ব্যথা না কমায় তাকে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে পাঠানো হয়। সেখানে হ্যাপী কিছুটা সুস্থ্যতা অনুভব করলে স্বজনরা তাকে বাড়িতে নিয়ে আসে। কয়েকদিন পর আবার পেটে ব্যথা ও বমি হলে গত ১৬ মার্চ উন্নত চিকিৎসার জন্যে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় গত ১৯ মার্চ সোমবার ভোররাতে হ্যাপী মারা যান।

হ্যাপীর বাবা আবদুল হান্নান ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসকের বরাত দিয়ে বলেন, গ্যাষ্ট্রিকের কারণে পেটে ব্যথা হয়েছিল। ভুল অপারেশন ও গ্যাসের কারণে পেটে পিক জমা হয়েছিল। চিকিৎসক আবদুস সাত্তারের অবহেলা ও ভুলের কারণেই রোগীর মৃত্যু হয়েছে বলেও দাবিও করেন তিনি।

এদিকে অভিযুক্ত চিকিৎসক আবদুস সাত্তার মুঠোফোনে বলেন, ‘হ্যাপীর অস্ত্রোপাচারে কোনো ত্রুটি ছিলনা। অন্যকোন কারণে তার মৃত্যু হতে পারে। তবে হ্যাপীর মৃত্যুর খবরটি দু:খজনক।

 

Check out our other content

Check out other tags:

Most Popular Articles