28 C
Dhaka
Friday, June 14, 2024

ভার্চুয়াল জগতে চাই শুদ্ধ সংস্কৃতির চর্চা

হারুন মাহমুদ: আমরা জানি, আবহমান বাঙালির হাজার...

প্রতিমা বংকী পাবলিক লাইব্রেরির উদ্যোগে দেশিবৃক্ষ রোপণ কর্মসূচী

নিজস্ব প্রতিবেদক: টাঙ্গাইলের সখীপুরে দেশি প্রজাতির বৃক্ষরোপণ...

সখীপুর উপজেলা পরিষদ নির্বাচন: বিজয়ী হলেন যাঁরা

নিজস্ব প্রতিবেদক: ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের চতুর্থ...

সখীপুরে ছাত্রলীগের অর্ধদিবস হরতাল পালন- সদ্যঘোষিত কমিটি বাতিলে ২দিনের আল্টিমেটাম

জাতীয়সখীপুরে ছাত্রলীগের অর্ধদিবস হরতাল পালন- সদ্যঘোষিত কমিটি বাতিলে ২দিনের আল্টিমেটাম


নিজস্ব প্রতিবেদক: টাঙ্গাইলের সখীপুর উপজেলা ছাত্রলীগের কমিটি ঘোষণার প্রতিবাদে বিক্ষোভ মিছিল সমাবেশ ও অর্ধদিবস হরতাল পালন করেছে স্থানীয় সংসদ সদস্যের পক্ষের ছাত্রলীগের নেতাকর্মীরা। শুক্রবার ভোর ৬ টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত এ কর্মসূচি পালন করা হয়। নেতাকর্মীরা পৌর শহরে দফায় দফায় বিক্ষোভ মিছিল নিয়ে এসে রাস্তায় টায়ার জ্বালিয়ে দেয়। এসময় শহরে আতঙ্ক ছড়িয়ে পড়ে। সড়কে টায়ার জ্বালিয়ে অবরোধ সৃষ্টি করায় সখীপুরের সঙ্গে সারাদেশের সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে। হরতাল শেষে সখীপুর প্রেসক্লাবে সংবাদ সম্মেলনের মাধ্যমে সদ্যঘোষিত কমিটি বাতিলের জন্য দুই দিনের সময় বেঁধে দেন আন্দোলনকারীরা।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম আহবায়ক মীর্জা শরিফ বলেন, সদ্যঘোষিত ছাত্রলীগ কমিটির আহ্বায়ক সজিব আহমেদ একজন অছাত্র এবং বয়স উত্তীর্ণ। যুগ্ম আহবায়ক খান রফিকসহ একাধিক সদস্যের ছাত্রত্ব নেই। এ সময় ছাত্রলীগের সদ্য বিলুপ্ত কমিটির সভাপতি আরিফ সরকার, সরকারি মুজিব কলেজের ভিপি আবদুর রউফ, পৌর ছাত্রলীগের সাবেক আহ্বায়ক শরিফুল ইসলাম বাবুল, সাবেক যুগ্ম আহবায়ক সিকদার সোহেল, মশিউর রহমান শুভ প্রমূখ উপস্থিত ছিলেন।


এর আগে গত বৃহস্পতিবার রাত ৮ টার দিকে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জোয়াহেরুল ইসলাম সমর্থিত উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক সজিব আহমেদকে আহ্বায়ক করে ১০১ সদস্যের কমিটি ঘোষণা করে টাঙ্গাইল জেলা ছাত্রলীগ। এ খবর ছড়িয়ে পড়লে স্থানীয় সংসদ সদস্য অনুপম শাহজাহন জয় সমর্থিত ছাত্রলীগের নেতাকর্মীরা ওই কমিটিকে অবৈধ ঘোষণা করে তা বাতিলের দাবিতে বিক্ষোভে ফেটে পড়ে। পরে তারা লাঠি-সোঁটা নিয়ে বিক্ষোভ মিছিল বের করে। একপর্যায়ে ঢাকা-সখীপুর সড়কের মোখতার চত্বর অবরোধ করে জোয়াহেরুল ইসলামের ছবিতে আগুন দেয়। এ সময় তারা জোয়াহেরুল ইসলামের সাটানো বিলবোর্ড ভাঙচুর করে। পরে রাত ৯টায় বিক্ষুব্ধরা সংক্ষিপ্ত সমাবেশে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জোয়াহেরুল ইসলামকে সখীপুরে অবাঞ্ছিত ঘোষণা করে শুক্রবার শুধুমাত্র সখীপুরে অর্ধদিবস হরতালের ঘোষণা দেয়।
আন্দোলনকারী ছাত্রলীগ নেতা মির্জা শরীফ বলেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রভাব খাটিয়ে অছাত্রদের দিয়ে পকেট কমিটি ঘোষণা করিয়েছেন। নিয়মিত ও ত্যাগী নেতাকর্মীদের বাদ দিয়ে যে কমিটি করা হয়েছে তা বাতিল না করা হলে আরো কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে।
এ বিষয়ে জেলা ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক রনি আহমেদ বলেন, গঠনতন্ত্র অনুসারে নিয়মিত ছাত্র ও ত্যাগী কর্মীদের দিয়েই কমিটি দেওয়া হয়েছে।

-এসআইএস/এসএ

Check out our other content

Check out other tags:

Most Popular Articles