28 C
Dhaka
Friday, June 14, 2024

ভার্চুয়াল জগতে চাই শুদ্ধ সংস্কৃতির চর্চা

হারুন মাহমুদ: আমরা জানি, আবহমান বাঙালির হাজার...

প্রতিমা বংকী পাবলিক লাইব্রেরির উদ্যোগে দেশিবৃক্ষ রোপণ কর্মসূচী

নিজস্ব প্রতিবেদক: টাঙ্গাইলের সখীপুরে দেশি প্রজাতির বৃক্ষরোপণ...

সখীপুর উপজেলা পরিষদ নির্বাচন: বিজয়ী হলেন যাঁরা

নিজস্ব প্রতিবেদক: ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের চতুর্থ...

সখীপুরে মাদকাসক্ত হেলপারের ট্রাকচাপায় স্কুলছাত্রী নিহত

সখীপুরসখীপুরে মাদকাসক্ত হেলপারের ট্রাকচাপায় স্কুলছাত্রী নিহত

নিজস্ব প্রতিবেদক: সখীপুরে এবার হেলপার দিয়ে চালিত ট্রাকে চাপায় প্রাণ গেলো সাদিয়া আক্তার নামের দশম শ্রেণির এক স্কুলছাত্রীর। আজ শুক্রবার সকাল ১০ টার দিকে সখীপুর-সাগরদিঘী সড়কের বেলতলী এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত সাদিয়া উপজেলার বড়চওনা উচ্চ বিদ্যালয়ে দশম শ্রেণির ছাত্রী এবং ওই এলাকর ব্যবসায়ী আজহারুল ইসলামের মেয়ে। ঘটনার পরপরই স্থানীয় শিক্ষার্থী ও এলাকাবাসীর মধ্যে ক্ষোভ ছড়িয়ে পড়ে। তারা সড়কে টায়ার জ্বালিয়ে সকাল ১০টা থেকে বিকেল ৩টা পর্যন্ত সখীপুর-সাগরদিঘী সড়ক অবরোধ করে রাখে। স্থানীয়রা ট্রাকের চালকের আসনে থাকা হেলপার তানবীরকে (১৫) আটক করে পুলিশের হাতে তুলে দিয়েছে। ট্রাকের মালিক আবদুর রাজ্জাক বিপ্লব পলাতক রয়েছে।


প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্রে জানা যায়, শুক্রবার সকালে সাদিয়া আক্তার খালার বাড়ি থেকে পায়ে হেঁটে বাড়িতে আসার সময় ঢাকা-সখীপুর-সাগরদিঘী সড়কের বেলতলী এলাকায় বেপরোয়া গতিতে আসা একটি ট্রাক তাকে ধাক্কা দেয়। এতে ওই ছাত্রীর মাথায় আঘাত লেগে গুরুতর আহত হয়। স্থানীয়রা তাকে উদ্ধার করে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়। হাসপাতালে নেয়া হলে শুক্রবার দুপুর ১২ টার দিকে জরুরি বিভাগের চিকিৎসক সাদিয়াকে মৃত ঘোষণা করেন। সাদিয়ার মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে বিক্ষুব্ধ সহপাঠীসহ স্থানীয়রা ‘নিরাপদ সড়ক চাই, দুর্ঘটনার বিচার চাই’সহ নানা স্লোগান দিয়ে সড়কে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করে। পরে বিকেল ৩টায় সখীপুর থানার ওসি এসএম তুহীন আলী ঘনাস্থলে গিয়ে বিচারের আশ্বাস দিলে অবরোধ তুলে নেয়া হয়।
সাদিয়ার মৃত্যুতে তার পরিবারে শোকের মাতম চলছে। বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী ও এলাকাবাসীর মধ্যে ক্ষোভ ও উত্তেজনা বিরাজ করছে।


নিহত সাদিয়ার সহপাঠী পাপিয়া আক্তার জানায়, সাদিয়া আমাদের খুব ভালো বান্ধবী ছিল। আমরা আমাদের প্রিয় বান্ধবী হত্যার বিচার চাই।
এদিকে খোঁজ নিয়ে জানা গেছে, ট্রাকের হেলপার আটককৃত তানবীর (১৫) এলাকায় মাদকাসক্ত হিসেবে পরিচিত। সে দেড়মাস আগে ওই ট্রাকের হেলপার হিসেবে যোগ দিয়েছিল। কর্দমাক্ত গাড়ি ধোয়ার জন্যে মালিক তার হাতে ট্রাকের চাবি দিয়েছিল।
উপজেলা বাস. কোচ ও মিনিবাস শ্রমিক সমিতির সভাপতি আবদুল হালিম সরকার লাল বলেন, এটি সড়ক দুর্ঘটনা নয়। ১২-১৪ বছরের একজন চালকের সহকারী পিকআপ চালানোর নামে তার বন্ধুদের নিয়ে ইভটিজিং করতে গিয়ে মেয়েটিকে হত্যা করেছে।
ওই এলাকার বাসিন্দা ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ছবুর রেজা বলেন, এ রকম হেলপারের হাতে যে মরণযন্ত্র ট্রাক তুলে দিয়েছে আমরা ওই ট্রাক মালিকসহ সংশ্লিষ্টদের বিচারের আওতায় আনার জোর দাবি জানাচ্ছি।
বড়চওনা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক লাল মিয়া বলেন, সাদিয়া আমাদের স্কুলের বিজ্ঞান বিভাগের একজন মেধাবী ছাত্রী ছিল। আমরা এর সুষ্ঠু বিচার দাবি করছি।
সখীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম তুহীন আলী বলেন, ‘ঘাতক ট্রাকসহ হেলপারকে আটক করা হয়েছে। ট্রাকের মালিককে আটকের চেষ্টা চলছে। তিনি আরো বলেন, বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।’

 

 

Check out our other content

Check out other tags:

Most Popular Articles