31 C
Dhaka
Monday, July 15, 2024

সখীপুর পৌরসভার বাজেট ঘোষণা

নিজস্ব প্রতিবেদক: টাঙ্গাইলের সখীপুর পৌরসভার ২০২৪-২৫ অর্থ...

সখীপুর পৌরসভার প্রাক বাজেট ঘোষণা 

নিজস্ব প্রতিবেদক: সখীপুর পৌরসভার প্রাক বাজেট ঘোষণা...

সখীপুরে সর্বজনীন পেনশন স্কিম বাস্তবায়নে উদ্বুদ্ধকরণ সভা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক: টাঙ্গাইলের সখীপুরে সর্বজনীন পেনশন স্কিম...

সখীপুরে সকল এনজিও’র কিস্তি আদায় স্থগিতের অনুরোধ জানালেন ইউএনও

জাতীয়সখীপুরে সকল এনজিও’র কিস্তি আদায় স্থগিতের অনুরোধ জানালেন ইউএনও

সাইফুল ইসলাম সানি: টাঙ্গাইলের সখীপুরে বিভিন্ন বিভিন্ন বেসরকারি সংস্থার (এনজিও) ক্ষুদ্র ঋণ গ্রহিতাদের কাছ থেকে কিস্তি আদায় সাময়িক স্থগিতের অনুরোধ জানিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আসমাউল হুসনা লিজা। সোমবার সন্ধ্যায় উপজেলা নির্বাহী অফিসার স্বাক্ষরিত এক চিঠিতে এ তথ্য জানানো হয়। ওই চিঠি ইতোমধ্যে উপজেলায় কার্যক্রম পরিচালনাকারী প্রায় ২০টি এনজিওকে পৌঁছে দেওয়া হয়েছে।
চিঠিতে বলা হয়, দেশের অভ্যন্তরে করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে চায়ের দোকানীসহ ক্ষুদ্র ঋণ গ্রহিতাদের ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করা হয়েছে। তাদের আর্থিক ক্ষতিসহ করোনাভাইরাস প্রতিরোধে গণজামায়েত নিষিদ্ধ করার কারণে কিস্তি আদায় কার্যক্রম স্থগিত রাখা প্রয়োজন। ক্ষুদ্র আয়ের মানুষদের জীবন ধারণের বিষয়টি বিবেচনা করে কিস্তির টাকা আদায় কার্যক্রম সাময়িকভাবে স্থগিত রাখার অনুরোধ করা হলো। একই সঙ্গে পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত মাছ ও কাঁচা বাজারের ক্ষুদ্র ব্যবসায়ীদের আরো প্রয়োজনীয় ঋণ প্রদানেরও আহ্বান করা হয় চিঠিতে।
ইউএনও’র এমন সিদ্ধান্তে স্বস্তি প্রকাশ করেছে ক্ষুদ্রঋণ গ্রহিতারা। তারা জানান, দোকানপাট বন্ধ রয়েছে। এই অবস্থায় ইউএনও’র সিদ্ধান্তে খুবই খুশি হয়েছি।
এ বিষয়ে জানতে চাইলে ব্যুরো বাংলাদেশ এর সখীপুর দক্ষিণ শাখার ম্যানেজার আনিছুজ্জামান এ প্রতিবেদককে বলেন, ‘ইউএনও মহোদয়ের অনুরোধ এবং আমাদের প্রধান অফিসের নির্দেশে আগামী ৩০ এপ্রিল পর্যন্ত কিস্তি আদায় বন্ধ ঘোষণা করা হয়েছে।’
তবে গ্রামীণ ব্যাংক সখীপুর এরিয়া ম্যানেজার মঞ্জুর কাদের জানান, ‘আমরা এখনো অফিসিয়াল কোনো নির্দেশনা পাইনি। আপাতত আগামী ৪ এপ্রিল পর্যন্ত কিস্তি আদায় বন্ধ করা হয়েছে। ইউএনও মহোদয়ের চিঠির বিষয়টি উর্ধ্বতন অফিসে জানানো হয়েছে। আশা করছি খুব দ্রুত এ বিষয়ে সিদ্ধান্ত আসবে।’
এছাড়া সখীপুরে স্থানীয়ভাবে প্রতিষ্ঠিত বেশ কয়েকটি ঋণদান সংস্থা রয়েছে। ওই সংস্থাগুলোর মালিকদের নিয়ে গঠিত উপজেলা এনজিও মালিক সমিতির সাধারণ সম্পাদক এম সাইফুল ইসলাম শাফলু বলেন, ইউএনও মহোদয়ের চিঠি পেয়েছি। এ বিষয়ে খুব শিগগিরই সিদ্ধান্ত নেওয়া হবে।

 

-এসবি/সানি

Check out our other content

Check out other tags:

Most Popular Articles