28 C
Dhaka
Friday, June 14, 2024

ভার্চুয়াল জগতে চাই শুদ্ধ সংস্কৃতির চর্চা

হারুন মাহমুদ: আমরা জানি, আবহমান বাঙালির হাজার...

প্রতিমা বংকী পাবলিক লাইব্রেরির উদ্যোগে দেশিবৃক্ষ রোপণ কর্মসূচী

নিজস্ব প্রতিবেদক: টাঙ্গাইলের সখীপুরে দেশি প্রজাতির বৃক্ষরোপণ...

সখীপুর উপজেলা পরিষদ নির্বাচন: বিজয়ী হলেন যাঁরা

নিজস্ব প্রতিবেদক: ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের চতুর্থ...

সখীপুর-গোড়াই সড়কের সংস্কার কাজে ধীরগতি- যাত্রীদের অবর্ণনীয় দুর্ভোগ

সখীপুরসখীপুর-গোড়াই সড়কের সংস্কার কাজে ধীরগতি- যাত্রীদের অবর্ণনীয় দুর্ভোগ

Road

সাইফুল ইসলাম সানি : সখীপুর-গোড়াই-ঢাকা সড়কের সংস্কারকাজ শুরু হলেও সংস্কার কাজের ধীরগতির কারণে যাত্রীদের দুর্ভোগ বেড়েছে। চলতি বর্ষার বৃষ্টিতে এ সড়কের কিছু অংশ চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। সখীপুর পৌরসভার পোস্ট অফিসের সামনে থেকে প্রশিকা মোড় পর্যন্ত অবস্থা এতোটাই খারাপ যে, যেকোন সময় বন্ধ হয়ে যেতে পারে সখীপুর থেকে ঢাকা টাঙ্গাইলের যোগাযোগ।  এ অংশের কার্পেটিং (বিটুমিন) উঠে গিয়ে বড় বড় খানাখন্দকের সৃষ্টি হওয়ায় প্রতিনিয়ত দুর্ভোগের শিকার হচ্ছেন যাতায়াতকারীরা। সংস্কারকাজ শুরু হওয়ায় সংশ্লিষ্ট কর্তৃপক্ষরা নীরব ভূমিকা পালন করছেন অন্যদিকে তারা চলমান এ দুর্ভোগ দেখেও না দেখার ভান করছেন। কিছু ইট-পাথর দিয়ে সাময়িকভাবে চলাচলের জন্য কোন পদক্ষেপও গ্রহণ করছে না কেউ। এতে সখীপুরবাসীসহ এ সড়কে চলাচলকারী যাত্রীদের মধ্যে তীব্র ক্ষোভ ও অসন্তোষ বিরাজ করছে। সরেজমিনে দেখা যায়, সখীপুর পৌরসভার পোস্ট অফিসের সামনে থেকে প্রতিমা বংকী দক্ষিণ চৌরাস্তা বাজার (গাধুর স্ট্যান্ড) পর্যন্ত ৪ কিলোমিটার সড়কে বেশ কয়েকটি বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। গর্তগুলো কাদায় ভরা। সামান্য বৃষ্টিতে ওইসব গর্তে হাটু-পানি জমে থাকে। প্রয়োজনের তাগিদে বড় বড় গর্তের উপর দিয়েই ঝুঁকি নিয়ে চলছে ভ্যান, রিক্সা, অটো-কিক্সাসহ ছোট-বড় যানবাহন। সামান্য বৃষ্টিতে পৌরসভার পেট্রলপাম্পের সামনের গর্তে পানি জমার কারণে এ সড়কে ছোট যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। ফলে বাধ্য হয়ে চালকরা পিচের মাথা-বইছার মোড় হয়ে প্রতিমা বংকী গ্যাস স্টেশন কালিদাস সড়ক ব্যবহার করেন। বিকল্প হিসেবে ব্যবহার করায় পিচের মাথা-বইছার মোড় সড়কটির অবস্থাও নাজেহাল হয়ে পড়েছে। এদিকে একই সড়কের নলুয়া আড়ালিয়াপাড়া মসজিদের সামনে থেকে চক্তারচালা বাজার পর্যন্ত সড়কের অংশটুকুর অবস্থা আরও খারাপ।
ওই সড়কে চলাচল কারী ড্রাইভার শাহজাহান আলী বলেন, ‘এই সড়কটি এখন আর সড়ক নাই  নরকে পরিণত হয়েছে। দ্রুত সড়কটি সংস্কার না করা হলে যেকোন সময় রাজধানীর সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়বে সখীপুর।’
তবে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, গত বর্ষার সময়ই সড়কটির বিভিন্ন স্থানে ভাঙ্গন দেখা দেয়। পরে স্থানীয় সংসদ সদস্য অনুপম শাহজাহান জয়ের ঐকান্তিক প্রচেষ্টায় সড়কটি মেরামতের জন্যে প্রায় সাড়ে ১১ কোটি টাকার একটি প্রকল্প পাশ হয়। চলতি বছরের এপ্রিল মাসে সড়কটির সংস্কারকাজ শুরু হলেও বৃষ্টি বিড়ম্বনার কারণে সংস্কার কাজে ধীরগতি চলে আসে।
টাঙ্গাইল-৮ (সখীপুর-বাসাইল) আসনের সংসদ সদস্য অনুপম শাহজাহান জয় বলেন, ইতোমধ্যেই সড়কটির সংস্কার কাজ শুরু হয়েছে। বৃষ্টির জন্যে কাজের ধীরগতি হলেও মানুষের দুর্ভোগ কমাতে ঠিকাদারি প্রতিষ্ঠানকে বড় গর্তগুলোতে ইট-পাথর ফেলে চলাচল স্বাভাবিক রাখার জন্য বলা হয়েছে।

Check out our other content

Check out other tags:

Most Popular Articles