29 C
Dhaka
Monday, April 22, 2024

সখীপুরে এক প্রধান শিক্ষকের বিরুদ্ধে অভিযোগের পাহাড়, জেলা শিক্ষা অফিসের তদন্ত

নিজস্ব প্রতিবেদক: টাঙ্গাইলের সখীপুর উপজেলার লাঙ্গুলিয়া উচ্চবিদ্যালয়ের...

সখীপুরে শালবন ছাত্র কল্যাণ সংসদের কমিটি গঠন 

নিজেস্ব প্রতিবেদক: সখীপুরের কাকড়াজান ইউনিয়নে বড়বাইদ পাড়ায়...

ঘুমন্ত স্বামীর পুরুষাঙ্গ কে‌টে ফেলেছেন স্ত্রী

নিজস্ব প্রতিবেদক: টাঙ্গাইলের ভুঞাপু‌রে ঘুমন্ত স্বামীর পুরুষাঙ্গ...

সখীপুর বেইলী সেতুর পাটাতন ভেঙে ভারি যান চলাচল বন্ধ

সখীপুরসখীপুর বেইলী সেতুর পাটাতন ভেঙে ভারি যান চলাচল বন্ধ

 

ইসমাইল হোসেন

সখীপুর বাটাজোর সড়কে কীর্ত্তনখোলা ধুমখালি এলাকায় বেইলী সেতুটির একটি পাটাতন ভেঙে পড়ায় দুই সপ্তাহ ধরে ওই সড়কে ভারীযান চলাচল সম্পূর্ণ বন্ধ রয়েছে। গত দুই সপ্তাহ আগে জরাজীর্ণ ওই সেতুটির একটি পাটাতন ভেঙে পড়ে। ফলে দুর্ভোগে পড়েছেন সড়কে চলাচলকারী সাধারণ যাত্রী ও ট্রাকযোগে পণ্যসামগ্রী আনা লোকজন।
স্থানীয় ও এলজিইডি কার্যালয় সূত্র জানায়, সখীপুর থেকে ময়মনসিংহ সদর, ভালুকা, গফরগাঁও, গাজীপুরের শ্রীপুর ও মাওনা যাতায়াতের গুরুত্বপূর্ণ সড়ক এটি। এছাড়া সখীপুর থেকে রাজধানী শহর ঢাকা যাতায়াতের বিকল্প সড়কও এটি। প্রতিদিন ওই সড়কে ট্রাক, প্রাইভেট, মাইক্রোবাস ও সিএনজি চালিত অটোরিকশাসহ হাজার খানেক যান চলাচল করে। তাছাড়া ভালুকা থেকে পূর্বাঞ্চলের লোকজনের সখীপুর আসার একমাত্র সড়ক এটি। সেতুটি ভেঙে পড়ায় ওইসব এলাকার হাজার হাজার লোক চরম দুর্ভোগের শিকার হচ্ছেন।
সড়কে নিয়মিত চলাচলকারী রফিকুল ইসলাম জানান, ‘কমপক্ষে ২০-২৫ বছর আগে ব্রিজটি নির্মিত হয়েছে বর্তমান এর অবস্থা খুবই জরাজীর্ণ। শিগগিরই নির্মাণ করা না হলে যে কোনো মুহুর্তে প্রাণহাণির মত ভয়াবহ দুর্ঘটনা ঘটতে পারে।’
উপজেলা স্থানীয় সরকার প্রকৌশল (এলজিইডি) কাজী ফাহাদ কুদ্দুস বলেন, ওই ব্রিজটি ভেঙ্গে একটি নতুন ব্রিজ নির্মাণের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে প্রকল্প পাঠানো হয়েছে। আশা করছি, জুন মাসের মধ্যেই অনুমোদন পাব। অন্যদিকে শিগগিরই পুরাতন সেতুর ভেঙে যাওয়া পাটাতনটি সংস্কার করে দ্রæত সড়কটি চলাচলের উপযোগী করার চেষ্টা চলছে।

 

 

Check out our other content

Check out other tags:

Most Popular Articles